Terbin Cream এর কাজ কি | দাম- ব্যবহারের নিয়ম - উপকারিতা

Terbin Cream - টারবিন ক্রিম এর কাজ কি

দাদ ও নখের ছত্রাক জনিত চিকিৎসায় এই ক্রিমটি ব্যবহার করা হয়। Terbin Cream একটি অ্যান্টিফাঙ্গাল ঔষধ যা ত্বকের সংক্রমণের চিকিৎসা ব্যবহার হয়ে থাকে। এটি ত্বকের কোষের ঝিল্লি ধ্বংস করে ত্বকে ছত্রাক মেরে কাজ করে থাকে।

Terbin Cream / টারবিন ক্রিম এর দাম

প্রতিটি টারবিন ক্রিম ৫ গ্রাম টিউবের মূল্যেঃ ৩০ টাকা, এবং Terbin Cream 10 mg টিউবের মূল্যেঃ ৫০ টাকা।
এই মেডিসিনটির প্রস্তুতকারক প্রতিষ্ঠানের নামঃ অপসোনিন ফার্মা লিমিটেড।

Terbin Cream - টারবিন ক্রিম ব্যবহারের নিয়ম

টারবিন ক্রিম ব্যবহারের পূর্বে ভালোভাবে আক্রান্ত স্হান পরিষ্কার করে নিতে হবে, এরপর অল্পপরিমানে Terbin Cream হাতে নিয়ে আক্রান্ত স্হানে ভালোভাবে লাগাতে হবে। এই ক্রিমটি ২ বেলা ব্যবহার করতে হবে, সর্বোচ্চ ৩ -৪ সপ্তাহ প্রযন্ত ব্যবহার করা যাবে। আপনার ডাক্তার যেভাবে পরামর্শ দিবে সেই ভাবেই ব্যবহার করা উত্তম হবে।
 

টারবিন ক্রিম এর পার্শ্ব প্রতিক্রিয়া

Terbin Cream মেডিসিনটির পাশ্ব প্রতিক্রিয়া নেই বললেই চলে, তবে হাতে গোনা অল্প কিছু রোগীদের  জ্বালা-পােড়ার অনুভূতি হয়েছিল বলে জানতে পেরেছি; তবে তা সামান্য পরিমাণে। এসব পার্শ্ব প্রতিক্রিয়ায় রোগীর ক্ষতি হওয়ার সম্ভাবনা নেই বললেই চলে।

Terbin Cream এর সতর্কতাঃ

টারবিন ক্রিমটি ব্যাবহার করার সময়ে চোখ, নাক ও মুখে যেনো না লাগে সেদিকে সতর্ক থাকবেন। এবং বাচ্চাদের দুধপান করানোর সময় খুবই সতর্ক থাকবেন যেনো দুধের সাথে বাচ্চার পেটে না প্রবেশ করে।  আর কোনোভাবে যদি লেগেই যায় তাহলে প্রচুরপরিমাণে পানি দিয়ে ধৌত করবেন এবং সমস্যা বেশী হলে ডাক্তারের সরনাপন্ন হবেন।

Terbin Cream এর ছবিঃ

Terbin Cream এর কাজ কি

Terbin Cream এর কাজ কি | দাম- ব্যবহারের নিয়ম - উপকারিতা - পার্শ্বপ্রতিক্রিয়া


Terbin Cream গর্ভাবস্থায় ব্যবহার করা যাবে কি


গর্ভাবস্থায় এই ক্রিমটি ব্যবহারে কোনো ক্ষতিকর প্রভাব পড়েনা বলে মনে করা হয়। তবে ডাক্তার যদি ব্যবহার করার পরামর্শ না দেয় তাহলে ইউজ না করাই অধিক উত্তম।

আমাদের কথা

Terbin cream এর কাজ কি এ নিয়ে বিস্তারিত জানানোর চেষ্টা করেছি এ পোস্টে; এবং যতটুকু প্রয়োজন তা সবকিছুই এ পোস্টে লিখেছি, তারপরেও আরো কিছু জানার প্রয়োজন হলে কমেন্ট করবেন।

পোস্টটি পড়ে উপকৃত হয়ে থাকলে, পোস্ট লিংকটি কপি করে আপনার ফেসবুক আইডিতে একটি পোস্ট দিয়ে সকল বন্ধুদের মাঝে ছড়িয়ে দিন, যেনো তারাও লাভবান হয়।

আমাদের ফেসবুক পেজে যুক্ত হতে follow বাটনে ক্লিক করুন