Terbex-Cream-এর-কাজ-কি-দাম-ও-ব্যবহারের-নিয়ম
আপনারা যারা Terbex Cream ki kaj kore Banglay / টারবেক্স ক্রিম এর কাজ কি? আপডেটেড দাম এবং উপকারিতা ও অপকারিতা ইত্যাদি ইত্যাদি A to Z সবকিছু জানতে চান তাদের জন্য এই আর্টিকেলটি লিখতে বসেছি। আশাকরি আপনি এই পোস্ট টি পড়ে এই মেডিসিনটি সম্পর্কে সব তথ্য জানতে পারবেন।

Terbex Cream এর কাজ কি?

টারবেক্স ক্রিম ছত্রাকজনিত চিকিৎসায় ব্যাবহৃত হয়, দাদ রোগের জন্য বেশ কার্যকরী একটি মেডিসিন এটি। এছাড়াও Terbex Cream ত্বক ও নখের বিস্তৃত ছত্রাক সংক্রমণের চিকিৎসার জন্য ব্যবহার করা হয়। এটি সংক্রমণ সৃষ্টিকারী ছত্রাককে মেরে কাজ করে। Terbex Cream শুধুমাত্র বাহ্যিক ব্যবহারের জন্য।

Terbex Cream Price/ টারবেক্স ক্রিম এর দামঃ

প্রতিটি Terbex Cream ৫ গ্রাম এর টিউব মূল্যেঃ ৩৫ টাকা। টারবেক্স ক্রিম ২ ধরনের ৫ গ্রাম ও ১০ গ্রাম এর হয়ে থাকে।
এটি বেক্সিমকো ফার্মাসিউটিক্যালস লিঃ এর একটি ঔষধ।

Terbex Cream use - টারবেক্স ক্রিম ব্যবহারের নিয়মঃ

টারবেক্স ক্রিম ব্যবহারের পূর্বে ভালোভাবে আক্রান্ত স্হান পরিষ্কার করে নিতে হবে, এরপর অল্পপরিমানে Terbex Cream হাতে নিয়ে আক্রান্ত স্হানে ভালোভাবে লাগাতে হবে। এই ক্রিমটি ২ বেলা ব্যবহার করতে হবে, সর্বোচ্চ ৩ -৪ সপ্তাহ প্রযন্ত ব্যবহার করা যাবে। আপনার ডাক্তার যেভাবে পরামর্শ দিবে সেই ভাবেই ব্যবহার করা উত্তম হবে।

টারবেক্স ক্রিম এর পার্শ্ব প্রতিক্রিয়াঃ

সব মেডিসিনেরই কিছুনা না কিছু পার্শ্ব প্রতিক্রিয়া থাকে তেমনি টারবেক্স ক্রিম এর ও কিছু পার্শ্ব প্রতিক্রিয়া রয়েছে, এই ক্রিমটি ব্যাবহারের ফলে আক্রান্ত স্হানে জ্বালাপোড়া হতে পারে, এছাড়াও লালচে ভাব বা ত্বক খস খসে হতে পারে। প্রায় ৯৫% রোগীদের ক্ষেত্রে এসব পার্শ্ব প্রতিক্রিয়া দেখা না ও যেতে পারে।

Terbex Cream এর ছবিঃ
Terbex-Cream-এর-কাজ-কি-দাম-ও-ব্যবহারের-নিয়ম

Terbex Cream গর্ভাবস্থায় ব্যবহার করা যাবে কিনা?

গর্ভাবস্থায় এই ক্রিমটি অতি প্রয়োজনীয় না হলে ব্যবহার না করাই ভালো, তবে ডাক্তার যদি ব্যবহার করার পরামর্শ দেয় তাহলে করতে পারে।

Terbex Cream এর সতর্কতাঃ

Terbex ক্রিমটি ব্যাবহার করার সময়ে চোখ, নাক ও মুখে যেনো না লাগে সেদিকে সতর্ক থাকবেন। আর কোনোভাবে যদি লেগেই যায় তাহলে প্রচুরপরিমাণে পানি দিয়ে ধৌত করবেন এবং সমস্যা বেশী হলে ডাক্তারের সরনাপন্ন হবেন।

আমাদের ফেসবুক পেজে যুক্ত হতে follow বাটনে ক্লিক করুন