Xfin-250-mg-tablet-এর-কাজ-কি-দাম

আপনি যদি Xfin 250 mg tablet এর কাজ কি? এর বর্তামান দাম কতো? এবং খাওয়ার নিয়ম - Xfin Tablet Bangla এর পার্শ্বপ্রতিক্রিয়া ইত্যাদি জানতে চান তাহলে এই পোস্ট টি পড়ুন। আপনার যতো প্রশ্ন রয়েছে এই মেডিসিন নিয়ে তা সবকিছুরই উত্তর পেয়ে যাবেন এবং আমি আশাকরি পোস্ট টি পড়ে উপকৃত হবেন।

Xfin tablet এর দাম কত?

আপনরা সকলেই এই টপিকটির মেইন হট বিষয় যেটি তা হলো এই মেডিসিনটির প্রাইজ, তাই সবার আগে দাম নিয়েই কথা বলবো।
প্রতি পিস Xfin 250 mg tablet এর দামঃ ৪০ (চল্লিশ) টাকা। এটি হলো স্কয়ার ফার্মাসিউটিক্যালস লিঃ এর একটি ঔষধ। এক্সফিন ট্যাবলেট শুধুমাত্র ২৫০ মিগ্রা এরই হয়ে থাকে।

ঔষধটির মূল্যে সম্পর্কে আরেকটু জেনে নিনঃ আমরা যখন এই আর্টিকেলটি লিখতেছি, এখন বর্তমান সময়ে এক্সফিন ২৫০ মিগ্রা ট্যাবলেট এর মূল্য চল্লিশ টাকা। তবে আপনি তো এখন পোস্ট টি পড়তেছেন এই সময়ে ট্যাবলেট টির দাম বেড়ে ও যেতে পারে আবার কমেও যেতে পারে, তাই মেডিসিনটির সঠিক দাম জানার জন্য কাছের একটি ফার্মেসীতে যেতে হবে। তবে আপনি মনে রাখবেন ৪-৫ টাকা কমবেশি হতে পারে, এতটুকুতো ধারনা পেয়ে গেলেন আর্টিকেলটি পড়ে।

Xfin 250 mg tablet এর কাজ কি?

Xfin tablet সাধারণত ছত্রাকজনিত চিকিৎসায় ব্যবহার করা হয়। Xfin tablet মেয়েদের গোপনঅঙ্গে চুলকানি তীব্রতা বেশী হলে তখন ডাক্তার রোগিকে এক্সফিন সেবন করতে নির্দেশ করে থাকেন।

 এছাড়াও যেসকল রোগীদের হাতে বা পায়ে অথবা শরীরের বাহ্যিক যেকোনো অংশে ছত্রাকজনিত কারনে চুলকানি, দাউদ হলে Xfin 250 mg tablet খাওয়ার পরামর্শ দিয়ে থাকে। চুলকানি খুব বেশী না হলে প্রথমে এক্সফিন মলম ব্যবহারের নির্দেশ দিয়ে থাকেন।

এছাড়াও Xfin 250 mg tablet  নখের ছত্রাক সংক্রমণের চিকিৎসায় ব্যবহৃত হয়। যেগুলো ডার্মাটোফাইটস এর দ্বারা হয়ে থাকে, ক্যানডিডা সংক্রমণ, পিটাইরিয়াসিস ভারসিকালার।

Xfin 250 mg tablet খাওয়ার নিয়ম জেনে নিনঃ

রোগীর ছত্রাকের সংক্রমনের মাত্রা বেশী হলে ডাক্তাররা এই ঔষধটি ২ বেলা খাওয়ার নির্দেশ দিয়ে থাকে। আর যদি সংক্রমণ কম দেখা যায় তাহলে শুধুমাত্র রাতে একবেলা সেবন করার নির্দেশ দিয়ে থাকে। এই ঔষধটি খাওয়ার পরে খেতে হবে।

Xfin 250 mg tablet এর পার্শ্ব প্রতিক্রিয়া জেনে নিনঃ

Xfin 250 mg tablet খাওয়ার ফলে রোগীর মাথা ঘোরা বা মাথা ঝিমঝিম অনুভব হতে পারে, অথবা বমি বমি ভাব হতে পারে, এছাড়াও ডায়ারিয়া বা পাতলা পায়খানা হতে পারে। এসব পার্শ্ব প্রতিক্রিয়া দেখা গেলে ভয়ের কিছু নেই ঔষধ খাওয়া বন্ধ করলেই এসব পার্শ্ব প্রতিক্রিয়া দূর হয়ে যায়। তবে দেখা যায় ৯৭% রোগীরা এই ঔষধ সেবনে কোনো পার্শ্ব প্রতিক্রিয়া দেখা যায়না।

আমাদের অল্প কিছু কথা একটু পড়ুনঃ

পেভিসন ক্রিম এর কাজ কি - ব্যবহারের নিয়ম ও দাম এবং সাইডইফেক্ট  এ নিয়ে বিস্তারিত জানানোর চেষ্টা করেছি এ পোস্টে; এবং যতটুকু প্রয়োজন তা সবকিছুই এ পোস্টে লিখেছি, তারপরেও আরো কিছু জানার প্রয়োজন হলে কমেন্ট করবেন। এছাড়াও যেটি গুরুত্বপূর্ণ কথা তা হলোঃ এটি একটি এন্টিবায়োটিক জাতীয় ঔষধ, আপনার নিকটস্থ ভালো ডাক্তারের সাথে পরামর্শ করে তারপরে ঔষধটি সেবন করবেন।

আমাদের ফেসবুক পেজে যুক্ত হতে follow বাটনে ক্লিক করুন