Xfin-Cream-এর-কাজ-কি-দাম-ও-ব্যবহারের-নিয়ম
আপনারা যারা এক্সফিন ক্রিম/ xfin cream এর কাজ কি? দাম এবং উপকারিতা ও ব্যবহারের নিয়ম xfin cream ki kaj kore  ইত্যাদি A to Z সবকিছু জানতে চান তাদের জন্য এই আর্টিকেলটি লিখতে বসেছি। আশাকরি আপনি যদি এই পোস্ট টি পড়েন তাহলে উপকৃত হবেন।

Xfin Cream ক্রিম এর দাম জেনে নিনঃ

প্রতিটি Xfin Cream ১০ গ্রাম টিউবের দামঃ ৮০ টাকা। এটি স্কয়ার ফার্মাসিউটিক্যালস লিঃ এর একটি ঔষধ। (এই পোস্ট টি লেখার সময়ে এই মূল্যে তবে সময়ের পরিবর্তনে দাম ও বেড়ে যাওয়া স্বাভাবিক, তবে আশাকরি এই দামের কাছাকা‌ছি ই থাকবে।

Xfin Cream এর কাজ কি?

যেসকল রোগীদের ছত্রাকের আক্রান্তের কারনে ত্বকে দাউদ, চুলকানি এবং হাতে অথবা পায়ের নখের রোগসমূহে Xfin cream ব্যবহৃত হয়, এটি স্কয়ার ফার্মাসিউটিক্যালস লিমিটেড এর একটি খুবই ভালমানের ঔষধ।

Xfin Cream ব্যবহারের নিয়মঃ

Xfin Cream / এক্সফিন ক্রিম শুধুমাত্র বাহ্যিক ব্যবহারের জন্য। এই ক্রিমটি আক্রান্ত স্হানে দিনে ২ বার ব্যবহারের নির্দেশ দিয়ে থাকে ডাক্তারগন, তবে রোগের প্রাদুর্ভাব বেশি হলে ৩ বার ব্যবহারের ও নির্দেশ দিয়ে থাকে।

এক্সফিন ক্রিম ব্যবহারের পূর্বে আক্রান্ত স্হানে পরিষ্কার কাপড় দিয়ে মুছে তারপর মলমটি থেকে অল্প পরিমাণে নিয়ে আক্রান্ত স্হানে ভালোভাবে লাগাবেন।

এক্সফিন ক্রিম এর পার্শ্ব প্রতিক্রিয়াঃ

সব মেডিসিনেরই কিছুনা না কিছু পার্শ্ব প্রতিক্রিয়া থাকে তেমনি এক্সফিন ক্রিম এর ও কিছু পার্শ্ব প্রতিক্রিয়া রয়েছে। এই ক্রিমটি ব্যাবহারের ফলে আক্রান্ত স্হানে জ্বালাপোড়া হতে পারে, এছাড়াও লালচে ভাব ও হতে পারে। প্রায় ৯৫% রোগীদের ক্ষেত্রে এসব পার্শ্ব প্রতিক্রিয়া দেখা না ও যেতে পারে

সতর্কতাঃ

এক্সফিন ক্রিম / টারবিনাফিন জাতীয় ক্রীম শুধুমাত্র বাহিক ব্যবহারের জন্য। চোখের সংস্পর্শে ব্যবহার পরিত্যাগ করতে হবে।

এক্সফিন ক্রিম দীর্ঘমেয়াদি অথবা সক্রীয় যকৃতীয় রােগীদের ক্ষেত্রে ব্যবহার নিষিদ্ধ। এক্সফিন ক্রিম ব্যবহারের পূর্বে রোগীর যকৃৎ সমস্যা আছে কিনা তা পরীক্ষা করে নিশ্চিত হওয়া উচিত।

আমাদের কিছু কথাঃ

xfin cream এর কাজ কি এ নিয়ে বিস্তারিত জানানোর চেষ্টা করেছি এ পোস্টে; এবং যতটুকু প্রয়োজন তা সবকিছুই এ পোস্টে লিখেছি, তারপরেও আরো কিছু জানার প্রয়োজন হলে কমেন্ট করবেন।

আমাদের ফেসবুক পেজে যুক্ত হতে follow বাটনে ক্লিক করুন